-: লোকসভা ভোটের প্রচারে উন্নয়নের দ্রুততাই তৃণমূলের প্রচারের হাতিয়ার :-

-: দ্রুত উন্নয়নই ফালাকাটা ব্লক তৃণমূলের প্রচারের হাতিয়ার:-

সব্যসাচী ঘোষ,ফালাকাটা, আলিপুরদুয়ার :-
ফালাকাটার ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বিধায়ক অনিল অধিকারী লোকসভা ভোটের প্রাক্কালে গুরুতর অসুস্থ অবস্থায় ভিনরাজ্যের হাসপাতালে চিকিৎসাধীন। ফালাকাটা ব্লকে পঞ্চায়েত ভোটের ফলের নিরিখে বিজেপি শাসক দলের ঘাড়ের ওপর নিঃস্বাস ফেলছে। এমত অবস্থায় ব্লক সভাপতি অসুস্থ হওয়ায় চিন্তিত তৃণমূল শিবির। ফালাকাটায় বিজেপির উত্থান ঠেকাতে তাই ব্লক তৃণমূলের প্রচারের হাতিয়ার কম সময়ে দ্রুত উন্নয়ন। ব্লকে ব্লকে বাড়িতে বাড়িতে ঘরোয়া মিটিং, পথসভা করে বিগত বছর গুলোতে উন্নয়নের খতিয়ান তুলে ধরে তৃণমূলের ভোট ব্যাংক অক্ষুন্ন রাখতে বদ্ধপরিকর দলের  কর্মীসমর্থকরা।

এক সাক্ষাৎকারে ব্লক তৃণমূলের  যুবনেতা সঞ্জয় দাস বলেন, ‘ বিজেপি সরকার জাতপাতের বিভেদের রাজনীতি করছে। দারিদ্র দূরীকরণের প্রচেষ্টার বদলে ভাষণের চটকদারীতে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে।’ সেই জায়গায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মা মাটি মানুষের সরকার কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজসাথী সহ একাধিক জনমোহিনী প্রকল্পের মাধ্যমে ছাত্রযুব, সাধারণ মানুষের জন্য কাজ নিরন্তর করে চলেছে বলে জানান সঞ্জয়বাবু।

যুবনেতা শুভব্রত দে জানান, ‘গ্রামেগঞ্জে পাড়ায় পাড়ায় রাস্তাঘাট নির্মাণ হচ্ছে সারাবছর ধরে, অসংখ্য সাঁকো পাকা সেতুতে রূপান্তরিত হয়েছে এই সরকারের সাত বছরে। কেন্দ্র সরকারের বঞ্চনা সত্ত্বেও কৃষক, চা বাগানের শ্রমিক, ও গ্রাম শহর শহরতলির প্রান্তিক মানুষের জন্য মুখ্যমন্ত্রী দিনরাত পরিশ্রম করছেন।’ রাজ্যজুড়ে ব্লকে ব্লকে কলেজ, কৃষক বাজার, আইটিআই, জেলায় মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয় সহ সমস্ত ব্লকে শিক্ষা ও স্বাস্থ্য  প্রভূত উন্নতি হয়েছে বলে দাবি করেন তৃণমূলের সংখ্যালঘু সেলের জেলা সভাপতি আব্দুল মান্নান।

রাজ্য সরকারের সাত বছরের উন্নয়নের এই দলিল নিয়েই তৃণমূল শিবির ব্লকের এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে বেড়াচ্ছেন সাধারণ মানুষের কাছে। তুলে ধরছেন কেন্দ্র সরকারের ব্যর্থতার ও না পূরণ হওয়া প্রতিশ্রুতির খতিয়ান। ফালাকাটা ব্লকে রাজ্য সরকারের দ্রুত উন্নয়নের খতিয়ানই শাসক দলের ভোট প্রচারের মুখ্য অভিমুখ।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *